শনিবার, ৭ অক্টোবর, ২০১৭

শিশুদের মানসিক প্রতিবন্ধকতা মধ্যে প্লে এবং উত্থান পতন

শিশুদের মানসিক প্রতিবন্ধকতা মধ্যে প্লে এবং উত্থান প
তন

একটি কারণ শিশুদের আগে আরো উদ্বিগ্ন এবং বিষণ্ণ হয়।

মার্কিন যুক্তরাষ্ট্রে তরুণদের মধ্যে বিষণ্নতা ও উদ্বেগের হার গত 50 থেকে 70 বছর ধরে ক্রমাগত বাড়ছে। আজ, অন্তত কিছু অনুমান দ্বারা, অনেক উচ্চ বিদ্যালয় এবং কলেজ ছাত্রদের পাঁচ থেকে আটবার প্রধান ডিপ্রেশন এবং / অথবা উদ্বিগ্নতা রোগের রোগ নির্ণয়ের মানদণ্ড পূরণ করে যেমন অর্ধ শতাব্দী বা তারও বেশি আগে ছিল এই বর্ধিত psychopathology পরিবর্তিত ডায়গনিস্টিক মানদণ্ডের ফলাফল হয় না; এটি মাপকাঠি এবং মানদণ্ড ধ্রুবক এমনকি যখন ধারণ করে।
তরুণদের বিষণ্নতা, উদ্বেগ এবং অন্যান্য মানসিক রোগের তীব্র জেনারেশন বৃদ্ধির সবচেয়ে সাম্প্রতিক প্রমাণ সান ডিয়েগো স্টেট ইউনিভার্সিটির জ্যান টুইেলের নেতৃত্বে একটি নিখুঁতভাবে প্রকাশিত গবেষণা থেকে আসে। [1] Twenge এবং তার সহকর্মীরা এই সুবিধাটি গ্রহণ করেন যে, মিনেসোটা মাল্টিফাইজিক প্লেসেন্টিটি ইনভেন্টরি (এমএমপিআই), বিভিন্ন ধরনের মানসিক রোগের মূল্যায়ন করার জন্য ব্যবহৃত একটি প্রশ্নাবলী, মার্কিন যুক্তরাষ্ট্র জুড়ে কলেজ ছাত্রদের বড় নমুনা হিসাবে 1938 পর্যন্ত ফিরে যাওয়া হয়েছে, এবং এমএমপিআই-এ (অল্প বয়স্ক কিশোরদের সাথে ব্যবহার করা সংস্করণ) হাইকোর্টের ছাত্রদের নমুনা হিসেবে 1 9 51 সালের দিকে পাঠানো হয়েছে। ফলাফলগুলি বিভিন্ন গবেষণাগারগুলির সাথে সামঞ্জস্যপূর্ণ, যা বিভিন্ন সূচক ব্যবহার করে, যার মধ্যে রয়েছে নাটকীয় বৃদ্ধি উদ্বেগ এবং বিষণ্নতা - শিশুদের মধ্যে পাশাপাশি কিশোর এবং তরুণ বয়স্কদের - গত পাঁচ বা তার বেশি দশক ধর


আমরা অগ্রগতি হিসাবে ইতিহাস মনে করতে চাই, কিন্তু যদি উন্নতির মানসিক স্বাস্থ্য এবং অল্পবয়সীদের সুখের পরিমাপ করা হয়, তাহলে আমরা 1950 এর দশকের প্রথম দিকে অন্তত থেকে পিছিয়ে গিয়েছিলাম।
প্রশ্ন আমি এখানে ঠিকানা করতে চান কেন কেন
বর্ধিত মনোবিজ্ঞানবিশেষ বড় বিশ্বের বাস্তব বাস্তবসম্মত বিপদ এবং অনিশ্চয়তার সঙ্গে কিছুই করার আছে বলে মনে হয়। পরিবর্তনগুলি অর্থনৈতিক চক্র, যুদ্ধ অথবা অন্য যে কোনও ধরণের বিশ্ব ইভেন্টের সাথে সম্পর্কযুক্ত নয় যা মানুষ প্রায়ই শিশুদের মানসিক অবস্থা প্রভাবিত করে বলে। গ্রেট ডিপ্রেশন, দ্বিতীয় বিশ্বযুদ্ধের, কোল্ড ওয়ার, এবং অশান্ত 1960 এবং 70 এর দশকের প্রথম দিকের তুলনায় আজকের তুলনায় শিশু ও কিশোর-কিশোরীদের মধ্যে উদ্বেগ ও হতাশার হার অনেক কম ছিল। বিশ্বের বাস্তবতার সাথে তুলনায় যুবকেরা বিশ্বের সাথে যে ভাবে আচরণ করে তার পরিবর্তনের সাথে আরও অনেক কিছু করার মতো মনে হয়।

তাদের ভাগ্য উপর ব্যক্তিগত নিয়ন্ত্রণ তরুণ ব্যক্তিদের অর্থে প্রত্যাখ্যান করুন
আমরা উদ্বেগ এবং বিষণ্নতা সম্পর্কে এক জিনিস জানি যে, তারা জনগণের নিয়ন্ত্রণের নিয়ন্ত্রণ বা তাদের নিজস্ব জীবনে নিয়ন্ত্রণের অভাবের সাথে উল্লেখযোগ্যভাবে সম্পর্কযুক্ত। যারা বিশ্বাস করে যে, তারা নিজের ভাগ্যের দায়িত্ব পালন করছেন তাদের চেয়ে তাদের চিন্তাধারা বা হতাশ হওয়ার সম্ভাবনা কম, যারা বিশ্বাস করে যে তারা তাদের নিয়ন্ত্রণের বাইরে অবস্থার শিকার। আপনি মনে করতে পারেন যে ব্যক্তিগত নিয়ন্ত্রণের অনুভূতি গত কয়েক দশক ধরে বৃদ্ধি পেয়েছে। রোগ প্রতিরোধ এবং চিকিত্সা আমাদের ক্ষমতা ঘটেছে রিয়েল অগ্রগতি; জাতি, লিঙ্গ বা যৌন অভিযোজনের কারণে সীমিত ব্যক্তিদের বিকল্পগুলি পুরনো পূর্বধারণা হ'ল; এবং গড় ব্যক্তিকে অতীতের কয়েক দশকের তুলনায় ধনবান তথাপি তথ্যগুলি ইঙ্গিত দেয় যে তরুণদের বিশ্বাস যে তাদের নিজস্ব নিয়তির উপর নিয়ন্ত্রণ আছে, তারা দশকের পর দশকে তীব্রভাবে নেমে এসেছে।
নিয়ন্ত্রণ অনুভূতির মান পরিমাপ 1 9 50-এর দশকের শেষের দিকে জুলিয়েন রটার দ্বারা পরিচালিত একটি প্রশ্নাবলী বলা হয় যা কন্ট্রোল স্কেলের অভ্যন্তরীণ-বহিরাগত লোকস নামে পরিচিত। প্রশ্নাবলীর মধ্যে ২3 জোড়া বিবরণ রয়েছে। প্রতিটি জোড়ার একটি বিবৃতি নিয়ন্ত্রণের একটি অভ্যন্তরীণ স্থানের (ব্যক্তি দ্বারা নিয়ন্ত্রণ) বিশ্বাস এবং অন্যের নিয়ন্ত্রণের বাহ্যিক অবস্থানে (ব্যক্তির বাইরের পরিস্থিতিতে নিয়ন্ত্রণ) প্রতিনিধিত্ব করে। পরীক্ষা গ্রহণকারী ব্যক্তিটি অবশ্যই প্রতিটি জোড়ার মধ্যে কোনটি বিবৃতিটি আরো সত্য তা নির্ধারণ করতে হবে। উদাহরণস্বরূপ, একটি জোড়া, নিম্নলিখিতগুলি হল:
(ক) আমি জানতে পেরেছি যে ঘটবে কি ঘটবে।
(খ) ভাগ্য নির্ধারণ করা আমার পক্ষেও সুস্পষ্ট হয়ে উঠেনি যেহেতু কর্মের একটি নির্দিষ্ট কোর্স গ্রহণ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
এই ক্ষেত্রে, পছন্দ (ক) নিয়ন্ত্রণের একটি বাহ্যিক স্থান প্রতিনিধিত্ব করে এবং (খ) নিয়ন্ত্রণের একটি অভ্যন্তরীণ অবস্থানের প্রতিনিধিত্ব করে।
বছরের পর বছর ধরে অনেক গবেষণা দেখিয়েছে যে, যারা রোটারের স্কেলের অভ্যন্তরীণ প্রান্তের দিকে এগুচ্ছে, তাদের জীবনের তুলনায় যারা বেঁচে থাকে তাদের তুলনায় ভালো। [2] তারা আরো ভালো চাকরি পেতে পারে যা তারা উপভোগ করে, তাদের স্বাস্থ্যের যত্ন নেয় এবং তাদের সম্প্রদায়ের সক্রিয় ভূমিকা পালন করে - এবং তারা উদ্বিগ্ন বা হতাশ হওয়ার সম্ভাবনা কম থাকে।
কয়েক বছর আগে একটি গবেষণায় প্রকাশিত গবেষণায়, টুইেজ এবং তার সহকর্মীরা বহু পূর্ববর্তী গবেষণার ফলাফল বিশ্লেষণ করে 1960 থেকে 2002 সাল পর্যন্ত তরুণদের সাথে রটারের স্কেল ব্যবহার করে। [3] তারা দেখেছেন যে এই সময়ের গড় স্কোর স্নাতকের বাইরের প্রান্তের দিক থেকে অভ্যন্তরীণ দিক থেকে 9 থেকে 14 বছর বয়স পর্যন্ত শিশুদের জন্য - নাটকীয়ভাবে স্থানান্তরিত হয়েছে। প্রকৃতপক্ষে, ২005 সালে গড় যুবকটি 1960-এর দশকের 80% যুবকের চেয়ে বেশি বাহ্যিক ছিল। 42 বছরের সময়ের মধ্যে রটারের স্কেলে বহির্বিশ্বে উত্থান ঘটে একই রকম লিনিয়ার প্রবণতা দেখায় যেমন বিষণ্নতা ও উদ্বেগ বৃদ্ধি।
[সংশোধন: Twenge এবং 9 থেকে 14 বছর বয়সী শিশুদের জন্য Twenge এবং তার সহকর্মীদের দ্বারা পরিচালিত কন্ট্রোল ডেটার স্থানগুলি বোনিক স্ট্রিকল্যান্ড এবং স্টিভ নোয়াখি দ্বারা নির্মিত নোকাইকি-স্ট্রিকল্যান্ড স্কেলে, রটার স্কেলে নয়। তাদের স্কেল রটার এর অনুরূপ, কিন্তু শিশুদের সাথে ব্যবহারের জন্য পরিবর্তিত।]
এটা যুক্তিযুক্ত যে উদারতা (এবং অভ্যন্তরীণতা হ্রাস) বৃদ্ধি উদ্বেগ এবং বিষণ্নতা বৃদ্ধি কারণে কার্যত সম্পর্কিত যখন মানুষ বিশ্বাস করে যে তাদের ভাগ্যে তাদের সামান্য বা কোন নিয়ন্ত্রণ নেই তখন তারা উদ্বিগ্ন হয়ে পড়ে: "যেকোনো সময়ে আমার কাছে কিছু ভয়ঙ্কর ঘটনা ঘটতে পারে এবং আমি এটি সম্পর্কে কিছুই করতে পারব না।" যখন অসহায়তার উদ্বিগ্নতা ও অনুভূতি অনেক বড় হয়ে যায় হতাশ হও: "চেষ্টা করা যায় না; আমি নষ্ট করেছি। "

স্বতন্ত্র গোল থেকে দূরে সরানো, স্বতন্ত্র গোল থেকে দূরে
Twenge এর নিজস্ব তত্ত্ব হল উদ্বেগ এবং বিষণ্নতা মধ্যে জেনারেল বৃদ্ধি "স্বতঃসিদ্ধ" থেকে "বহিরাগত" লক্ষ্য থেকে একটি স্থান সম্পর্কিত হয়। [1] স্বতন্ত্র লক্ষ্যগুলি এমন ব্যক্তি যেগুলি একজনের নিজের উন্নয়নের সাথে সম্পৃক্ত হওয়া - যেমন একজনের মনোনীত করা এবং জীবনের অর্থপূর্ণ দর্শনের বিকাশের ক্ষেত্রে দক্ষতা অর্জন করা। অপ্রত্যাশিত লক্ষ্যগুলি, যারা বস্তুগত পুরস্কার এবং অন্যান্য মানুষের বিচারের সাথে কাজ করে থাকে। তারা উচ্চ আয়ের লক্ষ্য, স্থিতি এবং ভাল চেহারা অন্তর্ভুক্ত Twenge প্রমাণ দেয় যে অল্পবয়সী আজকাল, অতীতের গন্তব্যের তুলনায় গড়পড়তা ও স্বতন্ত্র লক্ষ্যগুলির চেয়ে কম ভিত্তিক, পূর্বের তুলনায় অধিকতর ভিত্তিহীন। উদাহরণস্বরূপ, কলেজের নববর্ষের একটি বার্ষিক জরিপ থেকে জানা যায় যে অধিকাংশ শিক্ষার্থী আজ "আর্থিকভাবে ভালভাবে চলছে" হিসাবে "জীবনের একটি অর্থবহ দর্শনের উন্নয়ন" করার চেয়ে আরো গুরুত্বপূর্ণ হিসাবে - "বিপরীতগুলি 1 9 60 ও 1970-এর দশকে সত্য।" [4]
বাহ্যিক লক্ষ্যের দিকে স্থানান্তরটি নিয়ন্ত্রণের একটি বাহ্যিক স্থানের দিকে কার্যকরীভাবে কার্যকরী হতে পারে। স্বতন্ত্র লক্ষ্যের চেয়ে বাহ্যিক লক্ষ্য অর্জনের উপর আমাদের অনেক কম ব্যক্তিগত নিয়ন্ত্রণ রয়েছে। আমি ব্যক্তিগত প্রচেষ্টার মাধ্যমে, আমার দক্ষতার উন্নতি করতে পারি, কিন্তু এটা নিশ্চয়তা দেয় না যে আমি ধনী হব। আমি আধ্যাত্মিক দৃষ্টিভঙ্গি বা দার্শনিক delving মাধ্যমে, জীবনের আমার নিজস্ব ইন্দ্রিয়ের খুঁজে পেতে পারেন, কিন্তু যে গ্যারান্টি দেয় না যে মানুষ আমাকে আরো আকর্ষণীয় বা অনুরাগী প্রশংসা পাবেন। সন্তুষ্টি আমার আবেগ অনুভূতি স্বতন্ত্র লক্ষ্য দিকে অগ্রগতি থেকে যে পরিমাণ আমার মানসিক সুখী নিয়ন্ত্রণ করতে পারেন যে পরিমাণে যে পরিমাণে আমার সন্তুষ্টি অন্যান্য 'সিদ্ধান্ত এবং পুরস্কার থেকে আসে, আমার মানসিক অবস্থা উপর আমার অনেক কম নিয়ন্ত্রণ আছে।
Twenge প্রস্তাবিত যে অভ্যন্তরীণ থেকে বহিরাগত লক্ষ্য থেকে স্থানান্তর টেলিভিশন এবং অন্যান্য মিডিয়া মাধ্যমে প্রেরিত বস্তুবাদ একটি সংস্কৃতির দিকে একটি সাধারণ স্থানান্তর প্রতিনিধিত্ব করে। অল্পবয়সী ছেলেমেয়েদের থেকে বিজ্ঞাপন এবং অন্যান্য বার্তাগুলি যে সুখ নির্ভর করে ভাল চেহারা, জনপ্রিয়তা, এবং উপাদান পণ্য উপর উদ্ভাসিত হয়। আমার অনুমান হল যে Twenge কমপক্ষে আংশিকভাবে এটিকে সংশোধন করে, কিন্তু আমি আরও একটি কারণ উল্লেখ করব, যা আমার মনে হয় আরও বেশি গুরুত্বপূর্ণ এবং মৌলিক। আমার অনুমান হল এক্সটার্নালটি, বহিরাগত লক্ষ্য, উদ্বেগ, এবং বিষণ্নতার মধ্যে জেনেটিক বৃদ্ধি স্কুলে পড়ার সময় বাড়তি সময় ও ওজন বৃদ্ধির সুযোগের কারণে, একই সময়ের চেয়ে অনেক বেশি হ্রাস পেয়েছে।

কিভাবে বিনামূল্যে খেলা পতন নিয়ন্ত্রনের নিয়ন্ত্রণ এবং অভ্যন্তরীণ লক্ষ্যগুলি মধ্যে একটি পতন ঘটেছে হতে পারে, এবং উদ্বেগ এবং বিষণ্নতা একটি উত্থান
হিসাবে আমি এখানে এবং এখানে নিখুঁত - এবং অন্যদের সাম্প্রতিক জনপ্রিয় বই [5] - নির্দিষ্ট প্রাপ্তবয়স্ক নির্দেশিকা এবং দিক থেকে স্বতন্ত্র তাদের নিজস্ব খেলা এবং অন্বেষণ, অবাধে সাম্প্রতিক দশকগুলোতে ব্যাপকভাবে পতিত হয়েছে। বিনামূল্যে খেলা এবং অন্বেষণ ঐতিহাসিকভাবে, যার দ্বারা শিশুদের নিজেদের সমস্যার সমাধান, তাদের নিজস্ব জীবন নিয়ন্ত্রণ, তাদের নিজস্ব স্বার্থ বিকাশ শিখতে এবং তাদের নিজস্ব স্বার্থের অনুধাবন করতে সক্ষম হবেন। এই আমার আগের পোস্টের অনেক থিম এর হয়েছে (উদাহরণস্বরূপ, "প্লে অফ মান" পোস্টের সিরিজ দেখুন।) প্রকৃতপক্ষে, সংজ্ঞা অনুসারে খেলাটি খেলোয়াড়দের দ্বারা পরিচালিত এবং পরিচালনা করা হয়; এবং খেলা, সংজ্ঞা দ্বারা, বাহ্যিক লক্ষ্যের পরিবর্তে অভ্যন্তরীণ দিকে পরিচালিত হয়
হিসাবে আমি এখানে এবং এখানে নিখুঁত - এবং অন্যদের সাম্প্রতিক জনপ্রিয় বই [5] - নির্দিষ্ট প্রাপ্তবয়স্ক নির্দেশিকা এবং দিক থেকে স্বতন্ত্র তাদের নিজস্ব খেলা এবং অন্বেষণ, অবাধে সাম্প্রতিক দশকগুলোতে ব্যাপকভাবে পতিত হয়েছে। বিনামূল্যে খেলা এবং অন্বেষণ ঐতিহাসিকভাবে, যার দ্বারা শিশুদের নিজেদের সমস্যার সমাধান, তাদের নিজস্ব জীবন নিয়ন্ত্রণ, তাদের নিজস্ব স্বার্থ বিকাশ শিখতে এবং তাদের নিজস্ব স্বার্থের অনুধাবন করতে সক্ষম হবেন। এই আমার আগের পোস্টের অনেক থিম এর হয়েছে (উদাহরণস্বরূপ, "প্লে অফ মান" পোস্টের সিরিজ দেখুন।) প্রকৃতপক্ষে, সংজ্ঞা অনুসারে খেলাটি খেলোয়াড়দের দ্বারা পরিচালিত এবং পরিচালনা করা হয়; এবং খেলা, সংজ্ঞা দ্বারা, বাহ্যিক লক্ষ্যের পরিবর্তে অভ্যন্তরীণ দিকে পরিচালিত হয়
নিজেদেরকে খেলতে সুযোগ থেকে বঞ্চিত করে সরাসরি প্রাপ্তবয়স্কদের নজরদারি এবং নিয়ন্ত্রণ থেকে দূরে রাখা, আমরা তাদের নিজেদের জীবন নিয়ন্ত্রণ কিভাবে শিখতে সুযোগ তাদের বঞ্চিত করা হয়। আমরা মনে করি আমরা তাদের রক্ষা করা হতে পারে, কিন্তু আসলে আমরা তাদের আনন্দ হ্রাস, আত্মনিয়ন্ত্রণ তাদের জ্ঞান হ্রাস, তাদের আবিষ্কার এবং তারা সবচেয়ে ভালোবাসা চেষ্টা অন্বেষণ থেকে বাধা, এবং তারা উদ্বেগ, বিষণ্নতা থেকে ভোগ করবে যে মতভেদ বৃদ্ধি , এবং অন্যান্য রোগ।

কিভাবে কঠোর পরিশ্রমী স্কুলিং ব্যক্তিগত নিয়ন্ত্রণ তরুণ ব্যক্তি বন্টন করে, অতিশয় লক্ষ্যমাত্রা দিকে নির্দেশ দেয়, এবং উদ্বেগ এবং বিষণ্নতা প্রচার করে

একই অর্ধ শতাব্দী বা তারও বেশি সময় যে মুক্ত খেলা হ্রাস পায়, স্কুলে এবং স্কুল-এর মতো কার্যক্রম (যেমন স্কুল এবং প্রাপ্তবয়স্ক-পরিচালিত ক্রীড়াগুলির পাঠগুলি) সর্বদা অগ্রগতি হয়েছে। শিশুরা প্রতিদিন আগের চেয়ে বেশি ঘন্টা, প্রতিবছর দিন এবং স্কুলে তাদের জীবনের বছর কাটায়। আগের তুলনায় আরো ওজন এবং পরীক্ষা দেওয়া হয়। স্কুল বাইরে, শিশুদের তারা সেটিং, বয়স্কদের দ্বারা পরিচালিত, সুরক্ষিত, catered, স্থান, বিচার, এবং পুরস্কৃত হয় যা সেটিংস আগে কখনও কখনও চেয়ে আরো সময় ব্যয়। এই সব সেটিংস মধ্যে প্রাপ্তবয়স্করা নিয়ন্ত্রণে নেই, শিশুদের নয়
স্কুলে, শিশুরা দ্রুত শিখতে পারে যে তাদের নিজস্ব কার্যক্রম এবং তাদের যোগ্যতার বিচারগুলি গণনা করে না; কি শিক্ষকদের পছন্দ এবং বিচারের বিষয়গুলি গুরুত্বপূর্ণ? শিক্ষকেরা পুরোপুরি পূর্বাভাস দেয় না: আপনি কঠোর পরিশ্রম করতে পারেন এবং এখনও একটি দরিদ্র শ্রেণী পেতে পারেন কারণ আপনি বুঝতে পারেননি যে শিক্ষক আপনাকে চান বা সঠিকভাবে অনুমান করতে পারেন কি প্রশ্ন তিনি জিজ্ঞাসা করবেন। বর্গ মধ্যে লক্ষ্য, ছাত্র মহান সংখ্যাগরিষ্ঠ মনের মধ্যে, যোগ্যতা কিন্তু ভাল গ্রেড হয় না। সত্যিই একটি বিষয় শেখার মধ্যে একটি পছন্দ এবং একটি পেয়েছেন, ছাত্রদের মহান সংখ্যার, দ্বিধা ছাড়াই, আধুনিক নির্বাচন করুন। এটা শিক্ষা পর্যায়ে প্রতিটি পর্যায়ে সত্য, কমপক্ষে স্নাতক স্কুল স্তরের স্কুল পর্যন্ত। এটা ছাত্রদের দোষ নয়; এটা আমাদের দোষ আমরা এটি সেট আপ করেছি স্কুলে ধ্রুবক পরীক্ষার এবং মূল্যায়ন আমাদের সিস্টেম - যা প্রতি পাস বছর সঙ্গে ক্রমবর্ধমান তীব্র হয়ে - একটি সিস্টেম যা খুব স্পষ্টভাবে বহিরাগত পুরস্কার এবং স্বনির্ধারিত বেশী জন্য লক্ষ্য substitutes। এটা প্রায় উদ্বেগ এবং বিষণ্নতা তৈরি ডিজাইন করা হয়। [6]
স্কুল এমন একটি জায়গা যেখানে শিশুরা তাদের সাথে সামঞ্জস্যপূর্ণ হতে পারে। তারা অন্যান্য শিশুদের যে তারা না নির্বাচন ভরাট স্পেস মধ্যে herded হয়, এবং তারা প্রতিটি স্কুল দিন একটি ভাল অংশ ব্যয় যারা স্পেস মধ্যে থাকবে। বিনামূল্যে খেলার মধ্যে, শিশুদের যারা হয়রানি বা bullied মনে পরিস্থিতি ছেড়ে এবং আরও উপযুক্ত যে অন্য গ্রুপ খুঁজে পেতে পারেন; স্কুলে তারা করতে পারেন না Bullies হয় অন্যান্য ছাত্র বা শিক্ষক (যা সব খুব সাধারণ), শিশু সাধারণত কোন পছন্দ নেই কিন্তু দিন দিন পরে যারা ব্যক্তি সম্মুখীন।

ফলাফল কখনও কখনও বিপজ্জনক।

কয়েক বছর আগে, মিহালি সিসসজেন্টমীহালি এবং জেরেমি হেন্ডার 6 তম 1২ তম গ্রেডের পাবলিক স্কুল শিক্ষার্থীদের মধ্যে সুখ এবং অসুখের একটি অধ্যয়ন পরিচালনা করেন। [7] সারা দেশে 12 টি বিভিন্ন সম্প্রদায়ের 33 টি বিভিন্ন স্কুল থেকে 8২8 জন অংশগ্রহণকারী এক সপ্তাহের জন্য একটি বিশেষ কব্জিওয়ালা চশমা পরেন, যা সকাল 7:30 থেকে রাত 10:30 পর্যন্ত র্যান্ডম সময়ে একটি সংকেত প্রদানের প্রোগ্রাম। যখনই সংকেত বন্ধ হয়ে যায় তখন অংশগ্রহণকারীরা একটি প্রশ্নবিদ্ধ ভঙ্গ করে যে তারা কোথায় ছিল, তারা কি করছে, এবং এই মুহূর্তে কত খুশি বা অসন্তুষ্ট হয়েছিল।
সুখের সর্বনিম্ন স্তর পর্যন্ত (বিস্ময়, বিস্ময়) ঘটেছিল যখন শিশুরা স্কুলে ছিল এবং উচ্চ স্তরের স্কুলগুলি যখন ছিল এবং বন্ধুদের সাথে কথোপকথন বা খেলার সঙ্গে জড়িত তখন ঘটেছিল। বাবা-মায়ের সাথে সময় কাটানোর সময় সীমার মাঝখানে পড়ে গিয়েছিল। সপ্তাহান্তে গড় সুখ বৃদ্ধি পায়, তবে সন্ধ্যায় বিকালে রবিবার বিকেলে বিকেলে স্কুলে যাওয়ার আগামীর প্রত্যাশা
একটি সমাজ হিসাবে আমরা এই উপসংহারে এসে পৌঁছলাম যে, সন্তানদের অবশ্যই খুব স্থিতিশীল অবস্থায় রাখতে হবে যেখানে তারা কমপক্ষে হতে চান। যে বিশ্বাসের খরচ, আমাদের শিশুদের সুখ এবং মানসিক স্বাস্থ্য দ্বারা পরিমাপ হিসাবে, ব্যাপক।
এটা আবার শিক্ষা চিন্তা আবার সময় আছে

অন্য উপায়
সুডবারি মডেল গণতান্ত্রিক স্কুল এবং ছাত্র-ছাত্রীদের অভিজ্ঞতায় যথাযথভাবে দেখে এমন কেউ - যেখানে স্বাধীনতা, খেলা এবং স্ব-পরিচালিত অন্বেষণ প্রবর্তন করে - অন্য একটি উপায় আছে তা জানে। তাদের শিক্ষিত করার জন্য আমাদের বাচ্চাদের পাগল চালানোর দরকার নেই। স্বাধীনতা ও সুযোগ দেওয়া, বাধ্যতা ছাড়াই, তরুণরা নিজেদেরকে শিক্ষিত করে। তারা এত আনন্দিত হয়, এবং প্রক্রিয়ার মধ্যে অভ্যন্তরীণ মান, ব্যক্তিগত স্বয়ংসম্পূর্ণতা এবং মানসিক সুখীতা বিকাশ করে। এই ব্লগে সমগ্র ধারাবাহিক প্রবন্ধের ওভাররাইডিং বার্তা। এটি একটি সৎ চেহারা নিতে সমাজের জন্য সময়।
আমার শেষ পোস্টে আমি পাঠকদের তাদের স্ব-নির্দেশিত শিক্ষার গল্প জমা দেওয়ার আমন্ত্রণ জানিয়েছি, এবং আপনারা অনেকেরই প্রতিক্রিয়া জানিয়েছেন। সেই আমন্ত্রণ এখনও খোলা আছে, কিন্তু দয়া করে শীঘ্রই সাড়া দিন। পরের কয়েক সপ্তাহের মধ্যে আমি কীভাবে ছেলেমেয়েদের স্ব-পরিচালিত নাটক এবং অনুসন্ধান, কিভাবে এবং কেন তারা গণিত শিখতে শেখে, এবং কীভাবে তারা বিশেষ আগ্রহ এবং দক্ষতা গড়ে তুলতে শিখতে পারেন সে বিষয়ে প্রবন্ধগুলি পোস্ট করতে হবে যা অবশেষে ক্যারিয়ারে নিয়ে যায়।

সাথে থাকুন.
 নোট -
[1] টুইেজ, জে। এট আল।, (২010)। 1938-2007: এমএমপিআই-এর একটি ক্রস-আঞ্চলিক মেটা-বিশ্লেষণ। প্রেস, ক্লিনিকাল মনোবিজ্ঞান পর্যালোচনা 30, 145-154।
[2] রেফারেন্সের জন্য, টুইজ এট আল দেখুন। (2004)।
[3] Twenge, জে এট আল (2004)। এটি আমার নিয়ন্ত্রণের বাইরে: নিয়ন্ত্রণের স্থানের বহিঃপ্রবাহের একটি ক্রস-আঞ্চলিক মেটা-বিশ্লেষণ, 1960 -২00২। ব্যক্তিত্ব এবং সামাজিক মনোবিজ্ঞান পর্যালোচনা, 8, 308-319
[4] প্রয়র, জে। এইচ।, এট আল (2007)। আমেরিকান নতুন: চল্লিশ বছর প্রবণতা, 1966-2006। লস এঞ্জেলেস: উচ্চ শিক্ষা গবেষণা ইনস্টিটিউট।
[5] এই ধরনের বইয়ের উদাহরণ হারা এস্ট্রফ মারানো এর এ ন্যাশান অফ উইমপস এবং লেনার স্কেনাজি এর ফ্রি রেঞ্জ কিডস।
[6] এই দাবী সঙ্গে সঙ্গতিপূর্ণ প্রমাণ যে স্কুল একাডেমিকভাবে অধিকতর প্রতিযোগিতামূলক, বৃহত্তর ছাত্র বিষণ্নতার ঘটনা। হারমান, কে। সি।, এট আল (2009)। শৈশব হতাশা: স্কুলের ভূমিকা পুনর্বিবেচনা স্কুলে মনোবিজ্ঞান, 46, 433-446
[7] সিক্সজেন্টমিহালি, এম।, এবং হান্টার, জে। (২003)। দৈনন্দিন জীবনের সুখ: অভিজ্ঞতার নমুনা ব্যবহার। জার্নাল অফ হ্যাপিনেস স্টাডিজ, 4, 185-199 
    







কোন মন্তব্য নেই: